ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

রামুতে অগ্নিকান্ডে মুদি দোকান পুড়ে ছাই, ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি

সোয়েব সাঈদ, রামু ::
কক্সবাজারের রামুতে আকস্মিক অগ্নিকান্ডে মুদির দোকান পুড়ে গেছে। শুক্রবার, ১৬ ডিসেম্বর ভোর সাড়ে চারটায় রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের অফিসেরচর এলাকায় রামু-মরিচ্যা সড়কের পাশর্^বর্তী ব্যবসায়ি সাইফুল ইসলামের টিনশেড মুদি দোকানে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে দোকানে থাকা ৮ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। দুই কক্ষ বিশিষ্ট দোকানগৃহটিও পুরোপুরি পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তরা জানান- এতে ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ি সাইফুল ইসলাম ওই এলাকার মৃত বদিউল আলমের ছেলে। তিনি জানান- ভোরে নামাজ পড়ার জন্য উঠে মসজিদে যান। সেখানে শুনতে পান তার দোকানের পেছনের অংশে আগুন জ¦লতে শুরু করেছে। আগুনের তীব্রতা বেশী থাকায় দোকান খুলতেও পারেননি। ফলে সব মালামাল পুড়ে যায়।
এদিকে অগ্নিকান্ড শুরুর আধঘন্টা পর রামু ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা অগ্নিকান্ডস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তবে ততক্ষনে পুড়ে একাকার হয়ে যায় দোকানগৃহ সহ সব মালামাল।
এদিকে শুক্রবার, বিকালে অগ্নিকান্ড ভষ্মিভ‚ত দোকানটি পরিদর্শন করেন- রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা। তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ি সাইফুল ইসলামকে আর্থিক সহায়তা প্রদান করেন।
রামু ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সোমেন বড়ুয়া জানান- খবর পেয়ে দমকল কর্মীয়া ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করে। প্রাথমিকভাবে বিদ্যুতের শর্ট সাকিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারনা করা হচ্ছে।
অগ্নিকান্ড চলাকালে কান্নায় ভেঙ্গে পড়েন মুদি দোকানদার সাইফুল ইসলাম ও পরিবারের সদস্যরা। সাইফুল ইসলাম জানান- নিজের পূঁজি ছাড়াও একাধিক ব্যাংক ও বেসরকারি সংস্থা থেকে ঋন নিয়ে তিনি এ ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছেন। তাই এসব ঋন পরিশোধ কিভাবে করবেন এবং সংসার চালানো তিনি এখন দিশেহারা হয়ে পড়েছেন।

 

পাঠকের মতামত: